মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি
ঢাকা স্টেট ডেস্ক
প্রকাশ: রোববার, ১ জানুয়ারি, ২০২৩, ৪:২৩ পিএম
আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে দশম বারের মতো আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি)।

সিপিসির আন্তর্জাতিক বিভাগের পক্ষ শেখ হাসিনার পাশাপাশি আওয়ামী লীগকে অভিনন্দন জানান পার্টির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাও।

লিউ জিয়ানচাও স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় কমিউনিস্ট পার্টি অব চায়না বলেছে, এক দশকেরও বেশি সময় ধরে শেখ হাসিনার নেতৃত্বের সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। একইসঙ্গে মাথাপিছু আয়ের দিক থেকে দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ। আমাদের বিশ্বাস, আপনার নেতৃত্বে শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নের জন্য অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাবেন। বাংলাদেশি জনগণকে আরও বেশি উন্নত করে তুলবে।

বার্তায় আরও বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে সিপিসির জেনারেল সেক্রেটারি ও চীনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের নির্দেশনায় চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারিত্ব আরও জোরদার হচ্ছে।

উভয় দেশের নেতাদের মধ্যে হওয়া গুরুত্বপূর্ণ ঐকমত্যের নির্দেশনা অনুসরণ করতে, রাজনৈতিক পারস্পরিক রাজনৈতিক বিশ্বাসকে আরও জোরদার করতে এবং দুই দলের স্বাক্ষরিত বিনিময় ও সহযোগিতাসংক্রান্ত এমওইউ বাস্তবায়নে আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে সিপিসি সর্বদা প্রস্তুত বলে জানানো হয়।

দ্বিপাক্ষিক সম্পর্কের টেকসই ও স্থিতিশীল উন্নয়নের উপর ভিত্তি করে দুই দেশ যেন ইতিবাচক ভূমিকা পালন করতে পারে তা নিয়ে আশাবাদ ব্যক্ত করেছে কমিউনিস্ট পার্টি অব চায়না।

ডিএস/এআই




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft