মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন এক বাংলাদেশি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩, ১২:৪০ পিএম

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ‘দ্য বিগ টিকিট র‌্যাফেল ড্রতে ৩৫ কোটি দিরহাম (১০৫ কোটি টাকা) জিতেছেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ রায়ফুল।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, মোহাম্মদ রায়ফুল সংযুক্ত আরব আমিরাতের আল আইনের বাসিন্দা। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮। গত ১০ ডিসেম্বর টিকিটটি কিনেছিলেন তিনি।

এদিকে, মঙ্গলবার (৩ জানুয়ারি) লটারির ফল ঘোষণার পর আয়োজকরা প্রাথমিকভাবে একাধিকবার চেষ্টা করেও রায়ফুলের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হন। পরে জানা যায়, তিনি সে সময় গাড়ি চালাচ্ছিলেন।

সৌভাগ্যবশত আয়োজকরা আল আইনের বাসিন্দা ও প্রবাসী বাংলাদেশি রায়ফুলের কাছে তার জ্যাকপট জেতার খবরটি পৌঁছাতে সক্ষম হয়।

খালিজ টাইমসের খবরে বলা হয়, রায়ফুল আল আইনের একটি কোম্পানিতে পিকআপ চালক হিসেবে কাজ করেন এবং নয় বছর ধরে তিনি টিকিট কিনছেন। যে টিকিটে তিনি পুরস্কার পেয়েছেন, তা ২০ বন্ধু মিলে অনলাইনে কিনেছিলেন তিনি। তারা সবাই এখন পুরস্কারের অর্থ ভাগ করে নেবেন।

বড় অঙ্কের এ অর্থ পুরস্কার পাওয়ার পর প্রবাসী বাংলাদেশি রায়ফুল বলেন, ‘আমি ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। বিশ্বাস করতে পারছি না যে, আমি লটারি জিতেছি। আমি খুবই আনন্দিত।’

লটারিতে জেতা টাকা কীভাবে ব্যবহার করবেন–জানতে চাইলে রায়ফুল জানান, এখনও এ নিয়ে কোনো পরিকল্পনা করেননি তিনি।  

প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের প্রচারের জন্য বিগ টিকিট লটারি চালু করা হয়েছিল। প্রতি মাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়।

প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের মূল্য প্রতি মাসে পরিবর্তিত হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারিতে প্রথম পুরস্কার ছিল ৩৫ কোটি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৫ কোটি টাকা)।

এই পর্বে দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।

ডিএস/এস আর




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft