মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
চবিতে শিবির অভিযোগে শিক্ষকপ্রার্থীকে ছাত্রলীগের মারধর
দোস্ত মোহাম্মদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশ: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩, ৮:১৩ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা দিতে আসা এক প্রার্থীকে ছাত্রশিবিরের ক্যাডার অভিযোগে মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা। 

উপাচার্যের কার্যালয়ের ওয়েটিং রুমে সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। মারধরের শিকার ওই নিয়োগপ্রার্থীর নাম নূর হোসেন। তিনি রাজনীতিবিজ্ঞান ২০০৩-০৪ সেশনের শিক্ষার্থী ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাজনীতিবিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগের ভাইবা বোর্ড ছিল আজ। নুর হোসেনের বিষয়টি জানতে পেরে শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী সেখানে যান এবং তাকে কিলঘুষি দিয়ে সেখান থেকে বের করে নিয়ে আসার চেষ্টা করেন। প্রক্টরিয়াল টিমের হস্তক্ষেপে ওই নিয়োগপ্রার্থীকে পরে কার্যালয়ের ভেতরে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, মারধর না, একটু হট্টগোল হয়েছে। নূর হোসেন আবদুর রব হলের শিবির ক্যাডার ছিল। ২০০৯ সালে শাখা ছাত্রলীগের এক সহ-সভাপতি মারুফ ইসলামকে হাতপায়ের রগ কেটে পঙ্গু করে দেয় সে। সেই শিবির ক্যাডার নূর হোসেন আজ ভাইবা দিতে এসেছে শুনে ছাত্রলীগের ছোটভাইরা তাকে থামাতে যায়। প্রক্টর স্যার পরে সবাইকে শান্ত করে এবং আশ্বাস দেয় তাদের নিয়োগ দেয়া হবে না।

তিনি বলেন, শিবিরের একজন কীভাবে পরীক্ষা দিতে আসে? আমাদের সময় ছাত্রলীগের নেতাকর্মীদের সার্টিফিকেট পর্যন্ত তুলতে দিত না। সেখানে তারা এখন নিয়োগ পরীক্ষা দেয়ার দুঃসাহস দেখাচ্ছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রক্টরিয়াল টিম সঙ্গে সঙ্গে গিয়েছে। বড় কোনো ধরনের সমস্যা হয়নি। কয়েকজন ছেলে উদ্ধত হয়ে এসেছিল, তাদের আমরা ফিরিয়ে দিয়েছি। নিয়োগপ্রার্থী পরীক্ষা দিতে পেরেছে।

ডিএস/ এম আই




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft