মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
স্ত্রীর কাছে মামলায় হেরেছেন ভারতীয় ক্রিকেটার শামি
ঢাকা স্টেট ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ১০:৪২ এএম
প্রায় ৫ বছর আদালতে আইনি লড়াইয়ের পর ভারতের জাতীয় দলের তারকা পেসার মোহাম্মদ শামির বিরুদ্ধে মামলায় জিতেছেন তার সাবেক স্ত্রী হাসিন জাহান। এখন থেকে প্রতি মাসে হাসিনকে ভারতীয় মুদ্রায় ১ লাখ ৩০ হাজার রুপি খরচ দিতে হবে শামিকে। 

২০১৮ সালে শামির কাছে খোরপোষ হিসেবে সাত লাখ টাকা দাবি করেছিলেন হাসিন। মেয়ের পড়াশোনার খরচ চালাতে আরও ৩ লাখ টাকা চেয়েছিলেন তিনি। প্রথমে সেই আবেদন খারিজ করে দেওয়া হয়। তাই এতদিন ভারতের এই ফাস্ট বোলারকে কোনো খোরপোষ দিতে হতো না। এরপর আবার আদালতে আবেদন করেন মডেল-অভিনেত্রী হাসিন। দীর্ঘদিন লড়াই চালানোর পরে অবশেষে জয় পেলেন হাসিন।

সোমবার আলিপুর আদালতের দেওয়া নির্দেশে বলা হয়েছে, খোরপোষ বাবদ ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে। পাশাপাশি মেয়ের জন্য আরও ৫০ হাজার টাকা দিতে হবে তাকে। মোট ১ লাখ ৩০ হাজার টাকা প্রতি মাসে দিতে হবে শামিকে।

আদালতে দাঁড়িয়ে হাসিনের আইনজীবী জানান, শামি এক বছরে অন্তত সাত কোটি ১৯ লাখ টাকা আয় করেন। অন্যদিকে হাসিনের আয় সে তুলনায় অনেক কম। জীবনযাত্রার মান ধরে রাখা এবং মেয়ের পড়াশুনোর খরচও রয়েছে। তাই মোটা টাকা খোরপোষ দেওয়া উচিত শামির। শুনানি শেষে রায় ঘোষণা করে আলিপুর আদালত। 

মামলায় জিতে খুশি হাসিন। তিনি বলেন, পাঁচ বছর ধরে মামলা লড়েছি। প্রথমে খোরপোষ না পেলেও পরে তা আদালত দিয়েছেন। এতে আমি খুশি। তবে টাকার পরিমাণ আরও বাড়তে পারত। আসলে মেয়ের ভবিষ্যৎ রয়েছে। আমার আয় বলতে কিছুই নেই। তাই আবেদন করেছিলাম। তবে এই টাকাতেও আমি খুশি নই। আমি উচ্চ আদালতে আবেদন করব।

অবশ্য মামলার বিষয় নিয়ে এখনো কিছুই বলেননি ভারতীয় ক্রিকেটার শামি। বরং নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে চলমান ওয়ানডে সিরিজের আজ তৃতীয় ও শেষ খেলায় দলের জয়ের দিকে তার দৃষ্টি বলে জানিয়েছেন ভারতীয় দলের সাথে যুক্ত সদস্যরা।

ডিএস/এসএম




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft