মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
বঙ্গবন্ধুই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন: কাদের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ১০:৫৫ এএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজার নবকুমার ইনস্টিটিউটশন ও ডক্টর শহীদুল্লাহ্ কলেজ প্রাঙ্গণে শহীদ মতিউর রহমান মল্লিক স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক। বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি, ২৪ জানুয়ারি মানে না, পালন করে না। তারা ইতিহাস ভুলে গেছে।

অনেকেই স্বাধীনতার ঘোষক বলে দাবি করে, কিন্তু বঙ্গবন্ধুই ঘোষণা দিয়েছিলেন।

বিএনপির আন্দোলনে কোনো জনসম্পৃক্তততা নেই দাবি করে ওবায়দুল কাদের আরও বলেন, তাদের আন্দোলনে নেতাদের মধ্যে সীমিত। আর তাই গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনের ঢেউ তুলতে পারেনি বিএনপি।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যসহ সহযোগী সংগঠনগুলোও শহীদ মতিউর রহমানের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

উনসত্তরের গণঅভ্যুত্থানে নিহত মতিউর রহমান ১৯৫৩ সালে ২৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। মাত্র ১৬ বছর বয়সে পাকিস্তানি স্বৈরশাসকের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে শহীদ হন মতিউর রহমান।

তিনি বলেন, আগামী নির্বাচনে ৩০০ কেন্দ্রেই ইভিএম চায় আওয়ামী লীগ। তবে নির্বাচন কমিশনের সক্ষমতা যা আছে তারা তাই দেবে।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। পরে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে এক আলোচনার সভার আয়োজন করা হয়।

ডিএস/এস আর




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft