মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩
১৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
 
ঐতিহাসিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ১২:২৯ পিএম
২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস লাভের পর এই প্রথম বাংলাদেশের বিপক্ষে টেস খেলতে আসছে আয়ারল্যান্ড। সফরে নিজেদের ইতিহাসে প্রথমবার বাংলাদেশের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলবে আয়রিশরা। 

মার্চের দ্বিতীয় সপ্তাহেই ঢাকায় পা রাখবে আয়ারল্যান্ড দল। সফরে তিনটি ওয়ানডের পাশাপাশি সমান সংখ্যাক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুদল। রয়েছে একটি টেস্ট ম্যাচও।

মার্চের ১২ তারিখ ঢাকায় আসবে আয়ারল্যান্ড। মূল ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আইরিশরা যা মাঠে গড়াবে ১৫ মার্চ। এরপর ১৮ মার্চ ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মূল লড়াই। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ মার্চ। সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি হবে ২৩ মার্চ। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২৭ মার্চ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ এবং ৩১ মার্চ একই মাঠে। এরপর ৪ এপ্রিল থেকে মিরপুর শের-ই বাংলায় অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট ম্যাচটি।

আয়ারল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত কোন টেস্ট ম্যাচ না খেললেও ১০টি  একদিনের ম্যাচ খেলে ৭টিতেই জয়ের রেকর্ড টাইগারদের অবশ্য আইরিশদের বিপক্ষে ২বার হারের স্বাদও পেয়েছে বাংলাদেশ। আর কুড়ি ওভারের ক্রিকেটে ২০০৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম সাক্ষাতেই হারের পর ২০১২ সালে আয়ারল্যান্ড সফরে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ করে বাংলাদেশ। এর পর গত ১১ বছরে দুই দলের আর একবারও দেখা হয়নি টি-টোয়েন্টি ক্রিকেটে।  

ডিএস/এসএম




ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন





সর্বশেষ সংবাদ  
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত  
ভারপ্রাপ্ত সম্পাদক : মিরাজুল ইসলাম
৭৯/২, নাজিরাবাজার লেন, বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: ৮৮-০২-৪৭১২১১১১, ০১৯৭৪-৫৬৪৯৮৭, ই-মেইল : dhakastate.news@gmail.com
কপিরাইট © ঢাকা স্টেট সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft